1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

র‌্যাব-৭,চট্টগ্রাম’র অভিযানে সীতাকুণ্ড থানার নৃশংস হত্যাকান্ডের মূলহোতা সহ গ্রেফতার-০৩ 

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৯ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

ভুক্তভোগী ভিকটিম মোহাম্মদ সুমন(৩৮) চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানার বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ একই এলাকার মোঃ আবুল মুনছুর প্রকাশ মিলন এবং মোঃ মামুন এর সাথে তার জমি সংক্রান্তে বিরোধ চলে আসছিল। আসমিগণ বিভিন্ন সময়ে ভিকটিম মোহাম্মদ সুমনকে প্রাণনাশের হুমকি সহ নানা ধরণের ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। উক্ত বিরোধের জের ধরে গত ০৮ আগস্ট ২০২৪ ইং তারিখে আনুমানিক ১৫০০ ঘটিকায় মোঃ আবুল মুনছুর প্রকাশ মিলন এবং মোঃ মামুন পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভিকটিম মোহাম্মদ সুমনকে হত্যার উদ্দেশ্যে লোহার রড এবং ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়িভাবে শরীরের  বিভিন্ন স্থানে কয়েক দফায় গুরুতর রক্তাক্ত জখম করে এবং ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এসময় স্থানীয় মোঃ আমজাদ হোসেন ও মোঃ জহির উদ্দিন ভিকটিমকে দ্রুত সিএনজি যোগে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে আইসিইউ এর কোন সিট খালি না থাকায় ভিকটিমকে আইসিইউ সাপোর্টের জন্য চট্টগ্রামস্থ রয়েল হসপিটালে ভর্তি করা হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম গত ১০ আগস্ট ২০২৪ ইং তারিখে আনুমানিক ২০৩০ ঘটিকায় মৃত্যুবরণ করে।

 

উক্ত ঘটনায় ভিকটিমের ভাই মোঃ সুজন বাদী হয়ে চট্টগ্রাম এর সীতাকুন্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-০৭, তারিখ- ০৪ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ৩০২/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০।

 

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত হত্যা মামলার এজাহারনামীয়

০১ ও ০২ নং আসামি এবং সন্দিগ্ধ অপর ০১ জন আসামি ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন দুর্গাপুর এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক গত ১২ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখে আনুমানিক ২২৫০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ১। মোঃ আবুল মুনছুর প্রকাশ মিলন (৩০), পিতা- মোঃ মামুন, ২। মোঃ মামুন (৬৫), পিতা- মৃত নুর আহম্মদ, এবং সন্দিগ্ধ আসামি ৩। নুরুন্নাহার বেগম প্রকাশ মিনা (৫০), স্বামী- মোঃ মামুন, সর্ব সাং- হাক্কানী বাড়ী, দক্ষিণ বগাচতর, ওয়ার্ড নং-১, ১ নং সৈয়দপুর ইউপি, ডাকঘর- কমর আলী, থানা- সীতাকুন্ড, জেলা- চট্টগ্রাম’দের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা বর্ণিত হত্যা মামলার পলাতক আসামি মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা মামলা দায়ের এর পর হতে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামিদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদেরকে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......